শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
বজ্রপাতে একদিনে প্রাণ গেলো ৯ জনের শান্তিগঞ্জের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান আব্দুর রশিদ উচ্চ বিদ্যালয় শান্তিগঞ্জের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আব্দুর রশিদ উচ্চ বিদ্যালয়ের শেখ শফিকুল ইসলাম মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড সিসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া শাকিবের তৃতীয় বিয়ে ইস্যুতে বুবলীকে খোঁচা দিয়ে যা বললেন অপু বিশ্বাস শান্তিগঞ্জে লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারন শীর্ষক সেমিনার ও প্রদর্শনী  প্রাথমিক বিদ্যালয় খুলবে রোববার উপজেলা নির্বাচন: কেন্দ্রে ব্যালট পেপার যাবে ভোটের দিন সকালে আমাদের পুলিশ এখন আমেরিকান স্টাইলে আন্দোলন দমাতে পারে: প্রধানমন্ত্রী
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
টেস্ট অভিষেকের আগের দিন কী করছিলেন সৌরভ

টেস্ট অভিষেকের আগের দিন কী করছিলেন সৌরভ

স্পোর্টস ডেস্কঃ  
করোনাভাইরাস মহামারিতে এই ঘরবন্দী সময়ে নস্টালজিয়ায় পেয়ে বসে অনেককেই। অতীতের সুন্দর দিনগুলো মনে করে অনেকেই এই দুঃসময়ে মনোযোগ অন্যদিকে সরিয়ে রাখতে চান। সৌরভ গাঙ্গুলীও বোধহয় সেটিই করলেন।
ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমানে ভারতীয় ক্রিকেট বোর্ড প্রধান ইনস্টাগ্রামে শেয়ার করলেন তাঁর টেস্ট অভিষেকের ঠিক আগের দিনের একটি দুর্লভ ছবি।
১৯৯৬ সালের ২০ জুন ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসে টেস্ট অভিষেক হয় সৌরভের। অভিষেকেই দারুণ এক সেঞ্চুরি করে নিজেকে চেনান তিনি। ক্রিকেট দুনিয়াকে বার্তা দেন, দুই-একটি ম্যাচ খেলে ঝরে পড়ার জন্য নয়, তিনি এসেছেন ইতিহাসে পাকাপাকি জায়গা করে নিতেই।
সৌরভ ইনস্টাগ্রামে যে ছবিটা পোস্ট করেছেন, সেটি অভিষেকের ঠিক আগের দিন। ততক্ষণে তিনি জেনে গেছেন পরের দিনটা তাঁর জন্য অগ্নিপরীক্ষা। মনে মনে বড় কিছু করার প্রতিজ্ঞা তো সেদিন তাঁর ছিলই। কিন্তু সেই প্রতিজ্ঞা দিয়ে তিনি তাঁর অভিষেকটা যে স্বপ্নময় করে তুলবেন, সেটি কী সৌরভ ওই মুহূর্তে ভেবেছিলেন?
ছবিটিতে দেখা যাচ্ছে, লর্ডসের অনুশীলন নেটে বোলিং করার জন্য প্রস্তুত হচ্ছেন সৌরভ। পরনে ভারতীয় ক্রিকেট দলের সোয়েটার আর অনুশীলনের জার্সি। লিখেছেন, ‘স্মৃতি। ১৯৯৬ সালে টেস্ট অভিষেকের আগের দিন লর্ডসে অনুশীলন।’
অভিষেক টেস্টে তিন নম্বরে ব্যাট হাতে নেমেছিলেন সৌরভ। করেছিলেন ১৩১ রান। ৩০১ বলে ২০টি চারে চোখ ধাঁধিয়েছিলেন সেদিন লর্ডসের দর্শকদের। পঙ্কজ রায়ের পর দ্বিতীয় বাঙালি হিসেবে তাঁর সেই টেস্ট সেঞ্চুরিটি চিরদিনই প্রেরণা হয়ে থেকেছে তারুণ্যের।
১১৩টি টেস্ট আর ৩১১ ওয়ানডে খেলা সৌরভ ভারতের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়কদের একজন। ২০০০ সালে ম্যাচ ফিক্সিংয়ের কালো সময়ে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কত্বের ভার নিয়েছিলেন তিনি। অনেকেই বলেন, তাঁর সময়ই ভয়ডরহীন ক্রিকেট খেলা শুরু করে ভারত। হয়ে ওঠে পুরোপুরি বদলে যাওয়া দল। ক্যারিয়ারে ১৮ হাজারের বেশি রান আর ৩৮ সেঞ্চুরি করা সৌরভ এখন ভারতীয় ক্রিকেটেরই অভিভাবক।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com